Compare Symphony Helio 80 Vs. Xiaomi Redmi Note 12

আসসালাম আলাইকুম, কেমন আছেন.. প্রিয় দর্শক শ্রোতা আশা করি আপনারা সবাই ভালোই আছেন। আমরা আজকে এই তুলনাটি তাদের বৈশিষ্ট্যগুলি বিশ্লেষণ করার ও পাশাপাশি বিশ্বস্ত পর্যালোচকদের দ্বারা হ্যান্ডস-অন ভিডিও পর্যালোচনা/গুলি মূল্যায়ন করার পরে লেখা হয়ে ছিলো এই বৈশিষ্ট্যগুলির।

Compare Symphony Helio 80 Vs

আমরা মানি আপনি হয়তো ভাবছেন কেন আমরা Symphony এর Helio 80 স্মার্ট মোবাইল টিকে Xiaomi এর Redmi Note 12 এর সঙ্গে কিভাবে তুলনা করছি৷ আমরা এই ফোনগুলির দামের বিশাল পার্থক্য দেখছি৷ তবে হ্যাঁ, আমরা অফিসিয়াল এই দুটি স্মার্ট মোবাইল এর দাম সম্পর্কে কথা বলছি। তবে কিন্তু তা সত্ত্বেও, আমরা পরীক্ষা করে দেখতে চাই, যে Symphony Helio 80 সাল 2023 এ বাংলাদেশের "ন্যাশনাল ফোন" হয়ে উঠার ক্ষমতা রাখে কি না। Redmi Note 12 যাকে কেবল প্রায়ই অনেক সমালোচক এবং গ্যাজেট ভক্তরা বলে থাকেন। তবে ও সুতরাং, আসুন এই দুইটি স্মার্ট মোবাইল এদের পার্থক্যগুলির প্রথম সংক্ষিপ্ত বিবরণ দেওয়া যাক।

Symphony Helio 80Xiaomi Redmi 12
Price: 6/128 GB
৳16,999 ✔️ ¹
Price: 6/128 GB
৳17,499
Triple 108+2+0.08
Megapixel back camera ✔️²
Triple 50+8+2
Megapixel back camera
6.7" Full HD+ 120Hz AMOLED display6.79" Full HD 90Hz IPS LCD display
Up to 2K recording,
EIS for Full HD recording ✔️³
Full HD recording, no EIS
Gorilla Glass 5
front Glass back ✔️⁴
Glass front & back
Widevine L3 certifiedWidevine L1 certified ✔️¹
No dust and splash
resistance certification
IP53 dust and splash resistant ✔️²
16 MP front camera, 2K recording ✔️⁵8 MP front camera,
Full HD recording
Android 13, further updates not confirmedAndroid 13, expected update till Android 14 or 15 ✔️³
Side-mounted fingerprint sensorSide-mounted fingerprint sensor
MediaTek Helio G99 chipset ✔️⁶MediaTek Helio G88 chipset
5000 mAh battery, 18W charging5000 mAh battery 18W fast charging
6 GB RAM, 128 GB (uMCP5) ROM ✔️⁷6 GB RAM, 128 GB eMMC 5.1 ROM
Noise cancellation mic. ✔️⁸No noise cancellation mic.
Regular speaker and audioRegular speaker and audio
Helio 80 got "8" pointsRedmi 12 got "3" points

Compare Symphony Helio 80 Vs

Symphony Helio 80 সুবিধা কি রয়েছে

প্রথমেই যে জিনিস টা আমরা উল্লেখ করতে চাইছি, তা হলো যে এই ফোনটির সামনের এবং ও পিছনের দিকে ক্যামেরা রয়েছে। আমরা অনেক হ্যান্ডস অন রিভিউয়ার দের কাছে থেকে কিছুটা ছবির নমুনার পাশাপাশি তুলনা করেছি এবং ও তাতে সিম্ফনি অবশ্যই জিতেছে। এটি চিপসেটে একটি দ্রুত Helio G99 চিপসেটের সাথে গেমিং এবং ও পারফরম্যান্সের ক্ষেত্রেও জয়ী হয়েছে। আপনি যদি Nanoreview এ চিপসেটগুলির সাথে তুলনা করেন তবে আপনি দেখতে পাবেন যে Helio G99 CPU এবং ও গেমিং উভয় ক্ষেত্রেই উল্লেখযোগ্যভাবে ভালোই পারফর্ম করে। আরও এটি একটি 5th সঙ্গে সামান্য ভালো. gen Gorilla Glass এবং আরও একটি গ্লাস ব্যাক প্যানেল এবং ও এটি এই সব অনেক ভালো দামে।

Xiaomi Redmi Note 12 এর সুবিধা যা রয়েছে

প্রথমত, এটি একটি Xiaomi সফ্টওয়্যার এবং দীর্ঘ-বিশ্বস্ত MIUI এর সাথে আসে যা খুবই অসাধারণ। তবে সুতরাং, আপনি যদি সফ্টওয়্যার দিক পরিপ্রেক্ষিতে এগিয়ে হতে পারে Xiaomi Redmi Note 12. আরও এছাড়াও, আপনার এই ফোনটি তে Android 15 পর্যন্ত কমপক্ষে আরও দুটি বড় Android আপডেট পাওয়া উচিত। তবে আরও দীর্ঘমেয়াদী ব্যবহারকারীদের জন্য এটি একটি বিশাল সুবর্ণ সুবিধা হতে পারে। আরও এটি ধূলিকণা এবং ও স্প্ল্যাশ-প্রতিরোধী তাই, আরও আপনি যদি আরও কঠোর ভাবে ব্যবহারকারী হন তবে এটি আপনার কাছে ভালো হবে। আরও এটি Widevine L1 সার্টিফিকেশনের সাথে ডিসপ্লে আরও একটি ভালো এবং 1200 nits সর্বোচ্চ রয়েছে। তবে উজ্জ্বলতা আপনি যদি একটি দ্রুত 33W চার্জার পাচ্ছেন যা বড় সুবিধারও হয়ে থাকে কিছু ক্ষেত্রে। কিন্তু তাহলে সাউন্ড কোয়ালিটি ভালো হয়েছে এবং ও এখন আপনি এতে NFC এবং Infrared এর মত ফিচার পাবেন যা ভালো মনে হয়।

তবে কে বিজয়ী

কিন্তু আমরা এখানে একজন পরম বিজয়ী বাছাই করতেও পারি নাই। হ্যাঁ, Symphony Helio 80 একটি আরও ভাল ক্যামেরা এবং ও পারফরম্যান্স সহ একটি খুব ভালো আকর্ষণীয় কিছু চুক্তি অফার করছে, যা এখনও খুবই একটি ভাল ডিসপ্লে এবং যথেষ্ট পরিমাণে শক্ত বিল্ড কোয়ালিটি করা রয়েছে। কিন্তু তবে Xiaomi সফ্টওয়্যার এর গুণমান এবং ও ব্যাটারির দিক থেকে ও বেশি এগিয়ে রয়েছে, (এছাড়াও রয়েছে Snapdragon 680 চিপসেট ব্যাটারির জন্য ভাল খুবেই), এতে আরও ভাল শব্দ গুণমান এবং আরও কয়েকটি একটি ছোট বৈশিষ্ট্য। আমরা এতে মনে করি যে Xiaomi এর দাম একটু বেশি, তবে ক্যামেরা এবং পারফরম্যান্স বিবেচনা করলে সিম্ফনি জিতে যাচ্ছে। তবে কিন্তু আছে যদি আপনারা এটি একপাশে রাখেন, যে Xiaomi একটি সামগ্রিক দিচ্ছে দীর্ঘমেয়াদী প্যাকেজ হিসাবে জিতে রয়েছে। কিন্তু তবে... তবে আপনার কাছে কোন মোবাইল ফোন ডিভাইসটি সেরা মনে হচ্ছে, কমেন্টে জানাবেন। আজকের ব্লক পোস্ট এই পর্যন্তই ছিলো খোদাহাফেজ।


You may Also like:

Next Post Previous Post
1 Comments
  • অসামাজিক কবি
    অসামাজিক কবি ৬ অক্টোবর, ২০২৩ এ ৭:১৩ PM

    এই দুটি মোবাইলের Compare জন্য ধন্যবাদ....

Add Comment
comment url