OnePlus সম্প্রতি চীনে OnePlus 12 লঞ্চ করেছেন: এখনো সঠিক ফ্ল্যাগশিপ

5ই ডিসেম্বর 2023- এ, বিশ্বের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড OnePlus তার একটি নতুন OnePlus 12 মডেলের মোবাইল ফোন উন্মোচন করেছে যার জন্য বিশ্বের অনেক প্রধান গ্রাহকগণ অপেক্ষা করছেন। আরও OnePlus প্রাথমিক ভাবে একটি ফ্ল্যাগশিপ- কিলার লেবেল মোবাইল ফোন দিয়ে প্রতিষ্ঠিত হয়েছিলো। ধীরে ধীরে তারা আরও ফ্ল্যাগশিপ প্রাইস ক্যাটাগরিতে নজর দিয়ে চলে আসে, কিন্তু তাদের ব্যবহারকারীরা এর কিছুটা দুর্বল দিক নিয়ে অভিযোগ করতে ছিলো। তবে তাদের পূর্ববর্তী OnePlus 11 এবং আরও 10 সিরিজ মোটামুটি ভাবে সফল হয়ে ছিলো, কিন্তু তারা তার আগের কিছু দিনগুলির জন্য জনপ্রিয়তার সাথে কোন প্রকার সুবিচার করতেও পারছিলো না। এটি বলার পরে, তাদের কাছে এখনও পর্যন্ত কিছু কম দামের নর্ড সিরিজ রয়ে গেছে যা এর বাজেটের ক্ষেত্রে আরও প্রতিযোগিতা মূলক এবং খুবই ভালভাবে ওটা গৃহীত।

OnePlus 12 কি সঠিক ফ্ল্যাগশিপ

আপনারা আরও দেখতে পাচ্ছেন, দাম চীনে প্রায় CNY4299 / $603 থেকে শুরু হয়েছে, যার মানে এটি একটি দামী। এর বিশ্বব্যাপী লঞ্চের তারিখ 23শে জানুয়ারী 2024 হবে বলে আমরা আশা করে ছিলাম, আরও এর উচ্চ মূল্য ট্যাগ সহ। আপনারা সাম্প্রতিক Xiaomi 14 এবং Xiaomi 14 Pro তার দামের সাথে এর দাম তুলনাও করে দেখতে পারেন। সুতরাং, আপনারা এখনও পর্যন্ত বলতে পারেন যে মডেল OnePlus 12- এর মূল্য নির্ধারনটিও ন্যায্য এবং খুবই আকর্ষণীয়।

ডিজাইন

এখন, এর ডিজাইন এবং এর বিল্ড উপাদানে কোয়ালিটি দিকে আসা যাক। হ্যাঁ ডিজাইনটি আমাদের এই বা এখনকার সময় এটিতে একটি অনুকূল ছাপ দিয়েছে। আমরা আরও সাহসী একটি পদ্ধতি দেখতে পারছি। OnePlus এর অনুযায়ী, এটির নকশা প্রকৃতি দ্বারা অনুপ্রাণিত হয়। এটিতে একটি অসাধারণ সবুজ রং রয়েছে একটি মার্বেল আকর্ষণীয় ধরনের জমিনের সঙ্গে। এর কালো এবং রূপালী/ সাদা রঙের একটি পেশাদার চেহারায় দেখতে। আমরা কোনো বিকল্পের দেখতে দেখি নি বাইরে দৃশ্যমান ত্রুটি। আরও বেজেলগুলিও বেশ সরু। উভয়ের পাশে অ্যালুমিনিয়াম সহ একটি গরিলা চশমা রয়েছে এর ফ্রেম এবং সাথে IP65 জল প্রতিরোধের ক্ষমতা। সুতরাং, এটির উপর কঠিন মানের একটি প্রিমিয়াম মেলছে এটির একটি আপগ্রেড চেহারা সঙ্গে এর বাইরে সমসাময়িক শৈলী, সব ভালো। কিন্তু এটা একটু মোটা এবং একটু ভারী এবং আপনারা কিছু হালকা এবং পাতলা হতে পারে মোবাইল ফোন তবে হ্যাঁ সুতরাং, যে একটি নোট করে রাখুন।

স্ক্রিন

স্ক্রিনটির একটি বিশাল আকার, 6.82 ইঞ্চি। যে তাদের মধ্যেই একটি বিশাল ডিসপ্লে যা বেশ বড় হতে পারে না। সুতরাং, এটিতে বিষয়বস্তু দেখা জন্য খুবই আনন্দদায়ক হবে। কিন্তু এর মানের কি হবে? আমাদের কাছে সর্বোচ্চ 68 বিলিয়ন কালার সাপোর্ট নেই, তবে কিন্তু রয়েছে 1 বিলিয়ন কালারের সাপোর্ট যা আমরা মনে করি যথেষ্ট। রেজোলিউশন হলো সর্বোচ্চ Quad HD+ 1440 x 3168 পিক্সেল, এর 510 ppi এবং LTPO AMOLED প্রযুক্তি সহ। আমরা এটার শব্দ পছন্দ করে থাকতে পারি। সর্বোচ্চ 4500 নিট উজ্জ্বলতা সাথে HDR10+, ডলবি ভিশন আরও 120Hz রিফ্রেশ রেট এবং ব্লু লাইট ফিল্টার স্ক্রিনের চশমা সম্পূর্ণ করছে।

OnePlus 12 কি সঠিক ফ্ল্যাগশিপ

ক্যামেরা

ক্যামেরা এখানে এর প্রধান ফোকাসগুলির মধ্যে একটি হবে, বিশ্বস্ত যেহেতু এর অতীতের কিছু OnePlus ফ্ল্যাগশিপের ক্যামেরা বিভাগে গুণমানের দিকে অভাব হয়ে ছিলো। এইবার আমরা পিছনে দিকে একটি 50+64+48 মেগাপিক্সেল সেটআপ দেখতে পেয়েছি যা এর একটি প্রধান, একটি পেরিস্কোপ টেলিফোটো এবং অন্যান্যটি একটি আল্ট্রাওয়াইড লেন্স নিয়ে গঠিত করা।

এগুলোও সমান ভাবে উপকারী। আপনারা এর প্রধান একটি ক্যামেরার জন্য একটি শক্তিশালী Sony's Lytia 808 সেন্সর সহ টেলিফটো লেন্সের জন্য আরও 3x অপটিক্যাল জুম এবং একটি তীক্ষ্ণ 48 MP আল্ট্রাওয়াইড ক্যামেরা পেশাদারী দেখতে পাবেন। শীর্ষে রয়েছে সূক্ষ্ম রঙের আরও নির্ভুলতার সাথে এবং 8K পর্যন্ত ভিডিও রেকর্ডিং সহ হ্যাসেলব্লাড ব্র্যান্ডিং। 32 মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা যা পাঞ্চ- হোল শুটারে এবং এটি 4K পর্যন্ত রেকর্ডিং সাপোর্ট পেশাদার এ দেখতে মিলছে। আমরা এর নমুনা দেখেছি এবং আশা করি সেগুলি আপনাদেরকে হতাশ করতে পারবে না।

পারফরম্যান্স

পারফরম্যান্সের ক্ষেত্রটি Qualcomm- এর এখন কার সর্বশেষ 4 nm Snapdragon 8 Gen 3 চিপসেট, সাথে 24 GB পর্যন্ত বিশাল আকারের RAM এবং এটিতে একটি অতিরিক্ত 12 GB পর্যন্ত ভার্চুয়াল RAM এক্সটেনশন বিকল্পের সাথে এটি আপ টু ডেট করা। আমরা অ্যান্ড্রয়েড সর্বশেষ 14 সংস্করণ দেখতে পেয়েছি। এটির একটি AnTuTu স্কোর অনেক বেশি যা প্রায় 2 মিলিয়নের কাছাকাছি হবে। যেকোনো মৌলিক গীকের কাছে এটি, একটি এই গ্যাজেটের ক্ষমতার সম্পর্কে কিছুটা ধারণা দিয়ে থাকে। এখানে আরও উল্লেখ করার মতো একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হলো মোবাইল ফোন গরম হওয়ার কথাও নেই। আমরা সাম্প্রতিক তম ফ্ল্যাগশিপ মোবাইল ফোন ডিভাইসগুলির সাথে এই গরম করার সমস্যাটি দেখতে পেয়েছি। এটি বেশ তবে বিরক্তিকর হতেও পারে, বিশেষ করে যদি আপনারা একজন গেমার হয়ে থাকে তবে। সুতরাং, OnePlus এখানে একটি ভালো কাজ করে দিয়েছেন। ব্যাটারিটি এর 5400 mAh ক্ষমতায় তার 100W নিয়মিত এবং আরও 50W ওয়্যারলেস চার্জিং সুযোগ সুবিধা সহ খুবই দুর্দান্ত।

এফ এ কেউ

আপনাকে কি এটা জন্য যেতে হবে? ঠিক আছে, আপনারা যদি এই মুহুর্তের জন্য একটি দীর্ঘমেয়াদী ফ্ল্যাগশিপ মোবাইল ফোন চেয়ে থাকেন এবং আপনারা এর ব্র্যান্ডের ভক্ত হয়ে থাকেন তবে এটির জন্য যান, এটি ভালো কিছু অফার করছে। তবে এই বাজেটের আশেপাশে বিশেষ করে আরও Xiaomi এবং Vivo থেকে আরও কয়েকটির বিকল্প দেখা মিলবে। তবে এর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগেও আপনারা সেগুলিও পরীক্ষা নিরীক্ষা করে দেখতেও পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url